শিফাউল মুমিনীন বা তাবীজাতে আমেলীন

 


বইয়ের নামঃ শিফাউল মুমিনীন বা তাবীজাতে আমেলীন বই

ছারছীনা শরীফের মুজাদ্দিদে যামান হযরত মাওলানা শাহ সূফী আবু জাফর মােহাম্মদ ছালেহ ছাহেব (রঃ) এর ঐকান্তিক আশানুযায়ী গদ্দীনশীন পীর আলহাজ্জ হযরত মাওলানা শাহ্ মােহাম্মদ মােহেব্দুল্লাহ

ছাহেবের দোয়া ও এজাজতে
মুফতীয়ে আজম মুহাম্মদ মুস্তফা হামীদী
প্রাক্তন ভাইস প্রিন্সিপাল ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদরাসা
মাওলানা মুহাম্মদ নূর খান মাওলানা মুহাম্মদ আবুল হাশেম খান
মাওলানা মুহাম্মদ মামুনুল হক কর্তৃক সংকলিত


বইটির pdf ফাইল বিক্রি করা হবে নিতে চাইলে যোগাযোগ করুন ।
imo & whatsapp no: 01828-370914

ছারছীনা দরবার শরীফের গদ্দীনশীন পীর আমিরে হিযবুল্লাহ আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ
(মা. জি. আ.) ছাহেবের
দোয়াপত্র
نحمده ونصلى على رسوله الكريم .
আল্লাহ তা'য়ালা দুনিয়াতে মানুষদেরকে অনেক রোগ-ব্যাধি ও বিভিন্ন বালা মুসিবত দিয়েছেন। অপরদিকে এ ধরনের সমস্যা থেকে মুক্তির পথ বাতলে দিয়েছেন। রোগ-ব্যাধির জন্য ডাক্তারী চিকিৎসার পাশাপাশি তাবিজাত-আমালিয়াত ও অন্যান্য দ্রব্যের চিকিৎসা রয়েছে। প্রকৃতভাবে শেফাদানকারী মহান আল্লাহ তা'য়ালা। কিন্তু বিভিন্ন ধরনের চিকিৎসা উছিলা মাত্র। হযরত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে মুনাফিক লবীদ ইবনে আসাম যাদু করায় তার শেফার জন্য আল্লাহ তায়ালা সূরা ফালাক ও সূরা নাছ নাযিল করেন এবং এ সূরার উছিলায় তিনি আরোগ্য লাভ করেন।
অনেক লোক তাবিজ বা আমালিয়াতের নামে কুফরী কালাম বা কুমন্ত্র প্রয়োগ করে থাকে। তাই ওয়ালেদ ছাহেব কেবলা ইসলামী শরিয়ত অনুমোদিত তদবীর সম্বলিত “শিফাউল মু'মিনীন” নামে তাবিজের কিতাব প্রকাশ করার আশা ব্যক্ত করেছিলেন। সে উদ্দেশ্যেই মুজাররাবাত আমালিয়াত ও অন্যান্য নির্ভরযোগ্য কিতাব থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে “শিফাউল মু'মিনীন বা তাবিজাতে আমেলীন” নামে কিতাব সংকলন করা হয়েছে। কিতাবে মুদাব্বির ও ব্যক্তিগত আমেলকারীদের জন্য কতিপয় শর্ত উল্লেখ রয়েছে। উক্ত শর্তসমূহ মেনে চললে উভয়ের জন্য উপকার হবে সে আশা করছি। দোয়া করি আল্লাহ তায়ালা এ কিতাবের দ্বারা আমাদের কাঙ্খিত আশা ও ফলাফল পূরণ করার তৌফিক দান করেন। কিতাবটি সংকলনে যারা শ্রম দিয়েছেন তাদের আল্লাহ তায়ালা যেন দুনিয়া ও আখিরাতে খাইরিয়াত দান করেন। (আমিন)
বি:দ্র: আমেলকারীগণ ছারছীনা দারুস্সুন্নাত লিল্লাহ বোর্ডিং এ উদ্দেশ্য হাসিল ও শেফার নিয়তে আল্লাহর ওয়াস্তে মান্নত করণার্থে তাবিজাত বা আমল করবেন।



অনুবাদকের ভূমিকা
نحمده ونصلى على رسوله الكريم 
যুগের পরিক্রমায় আমালিয়াত ও তাবিজাতের প্রতি মানুষের আকর্ষণ ও চাহিদা অনুযায়ী ঐ বিষয়ের গ্রন্থসমূহ প্রণয়ন ও প্রচার করা। হয়েছে। যার মধ্যে অধিকাংশ গ্রন্থসমূহ প্রণেতাগণ অত্যধিক সাধনা ও পরিশ্রম করে লিখেছেন। কিন্তু প্রকাশকদের বেপরোয়া ও অনিয়মের ফলে গ্রন্থসমূহের সঠিক রূপ পরিবর্তিত হয়েছে। অসংখ্য ভুল ছাড়াও আমালিয়াতের পদ্ধতি ও তাবিজাতের নকশাসমূহের মধ্যে অত্যধিক ভুল করে ফেলেছে যা শত চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে সেগুলো বোধগম্য হয় না। যার কারণে সাধারণ মানুষ ধীরে ধীরে আমালিয়াতের ছাপানো কিতাবসমূহের উপর আস্থাহীন হয়ে পরে।
তাই ছারছীনা শরীফের মরহুম পীর মুজাদ্দিদে যামান হযরত মাওলানা শাহ আবু জাফর মোহাম্মদ ছালেহ ছাহেব (রহ.) তার জীবদ্দশায় এর অভাব অনুভব করেছিলেন। অতঃপর তিনি “শিফাউল মু'মিনীন” নামক তাবিজাত ও আমালিয়াত সম্বলিত একখানা কিতাব প্রকাশ করার আশা ব্যক্ত করেছিলেন। সে উদ্দেশ্যেই ছারছীনা শরীফের গদ্দীনশীর পীর হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ ছাহেব মাদ্দাজিল্লাহুল আলী নির্ভরযোগ্য একখানা তাজিবের কিতাব সংকলন করার নির্দেশ দেন। পীর ছাহেব ক্বেবলার দোয়া ও এজাজতে অন্যান্য নির্ভরযোগ্য তাবিজের কিতাবের গুরুত্বপূর্ণ তদবীর ও আমলসমূহ সংকলন করে “শিফাউল মু'মিনীন বা তাবিজাতে আমেলীন” নামে কিতাবখানা পরিপূর্ণতায় রূপ দেয়ার চেষ্টা করেছি। মহান আল্লাহর সমীপে আরজি করছি, তিনি আমাদের এই পরিশ্রম কবুল করেন এবং সাধারণ মুসলমানদের জায়েয উপায়ে ফায়দা হাছিলের তাওফীক দান করেন। (আমিন)
অবশেষে একটি জরুরী আবেদন এই যে, আমেলগণ এবং মুদাব্বিরগণের অবশ্য কর্তব্য শরীয়তের যাবতীয় বিধান কঠোরভাবে আমল করবেন।

হালাল ও হারামের মধ্যে পার্থক্য করে চলবেন, যা দ্বারা আল্লাহর বান্দাদের ক্ষতি সাধন হওয়ার সম্ভাবনা আছে এমন আমল করবেন না এবং নাজায়েজ কাজের জন্য তাবিজ লেখা থেকে বিরত থাকবেন।

হক্কানী পীর মাশায়েখ ও আমেলদার আলেমদের নিকট থেকে তাবিজ লেখা ও ব্যক্তি আমলের ক্ষেত্রে এজাজত নেয়া জরুরী। (বিশেষভাবে জিন্নাতের চিকিৎসার ব্যাপারে) অন্যথায় বিনা এজাজতে নিজে আমল করার কারণে সমস্যা দেখা দিলে অন্য কেহ দায়ী থাকবে না।

এই কিতাবখানার যাবতীয় আয় ছারছীনা শরীফের পীর মুজাদ্দিদে যামান হযরত মাওলানা শাহ্ আবু জাফর মোহাম্মদ ছালেহ ছাহেব (রহ.) কর্তৃক প্রতিষ্ঠিত কুতুবখানায় ওয়াক্ফ করলাম। মুদাব্বির ও আমলকারী এবং অন্য কারোর দৃষ্টিতে এই কিতাবের

কোথাও ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে অবহিত করলে পরবর্তী সংস্করণে

সংশোধনে যত্নবান হব ইনশাআল্লাহ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ